Recent Post
Loading...

ব্র্যাক নিয়োগ করছে ১১০০ কর্মী

বিশ্বের সবচেয়ে বড় উন্নয়ন সংস্থা ব্র্যাক। ১৯৭২-এর সময়কাল থেকে বর্তমান পর্যন্ত সংস্থাটি বিভিন্ন আর্থসামাজিক কর্মসূচির মাধ্যমে দারিদ্র্য বিমোচনে কাজ করে যাচ্ছে। বর্তমানে ব্র্যাকের মাইক্রো ফাইন্যান্স কর্মসূচির অধীনে ১৭ হাজার কর্মী দেশের বিভিন্ন প্রান্তে কাজ করে যাচ্ছেন। এসব প্রান্তিক মানুষের উন্নয়নে ব্র্যাকের প্রায় ২ হাজার ২০০ শাখার মাধ্যমে সঞ্চয় ও ক্ষুদ্রঋণসেবা প্রদান করা হচ্ছে। এই সেবার গ্রাহকসংখ্যা ৫০ লাখেরও বেশি।
আর সম্প্রতি ব্র্যাকের এই মাইক্রো ফাইন্যান্স কর্মসূচিতে নিয়োগ করা হবে ১ হাজার ১০০ জন কর্মী। কর্মসূচিটিতে কাজ করতে আগ্রহী ব্যক্তিরা নিম্নলিখিত পদে আবেদন করতে পারেন:

আবেদন জমা দেওয়ার শেষ সময় ২১ অক্টোবর।

কর্মসূচি সংগঠক, দাবি: এ ক্ষেত্রে কর্মসূচি সংগঠকের কাজ হবে মাঠপর্যায়ে জরিপের ভিত্তিতে। জরিপের মাধ্যমে একজন সংগঠককে সম্ভাবনাময় দরিদ্র ও ঋণগ্রহীতা নারী নির্বাচন, তাঁদের মধ্যে ঋণ বিতরণ করা, নির্ধারিত সময়ে ঋণের কিস্তি এবং সঞ্চয় আদায়, দ্রুত সময়ের মধ্যে গ্রাহকসেবা নিশ্চিত করতে হবে।
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে স্নাতক হতে হবে। শুধু সিলেট এবং চট্টগ্রাম বিভাগে কাজ করতে আগ্রহী প্রার্থীদের ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা উচ্চমাধ্যমিক কিংবা সমমানের হতে হবে। সেই সঙ্গে শিক্ষাজীবনের সব পরীক্ষায় ন্যূনতম ২য় বিভাগে কিংবা জিপিএ অথবা সিজিপিএ ২.০০ থাকতে হবে।
মাসিক বেতন: ১৩০৩৮ থেকে ১৪৯৪৬ পর্যন্ত
বয়স: সর্বোচ্চ ৩৫ বছর
কর্মস্থল: ব্র্যাক মাঠ কার্যালয়
সুবিধাসমূহ: কর্মীর নিরাপত্তা-সুবিধাসহ উৎসব ভাতা, আনুতোষিক, প্রদায়ক ভবিষ্যনিধি, স্বাস্থ্যবিমা এবং অন্যান্য সুবিধা।
আবেদন করার জন্য যা দরকার: আগ্রহী প্রার্থীর জীবনবৃত্তান্ত, সব প্রাতিষ্ঠানিক শিক্ষার সনদপত্রের ও জাতীয় পরিচয়পত্রের ফটোকপি এবং সম্প্রতি তোলা ২ কপি পাসপোর্ট আকারের ছবি। আবেদনকারীকে অবশ্যই মোবাইল নম্বর উল্লেখ করতে হবে।
যেভাবে আবেদন করবেন: ছবি ও সনদপত্র পাঠিয়ে দিন নির্দিষ্ট ঠিকানায়: ব্র্যাক, মানবসম্পদ বিভাগ, ব্র্যাক সেন্টার, ৫মতলা, ৭৫ মহাখালী, ঢাকা-১২১২। আবেদনপত্র এবং খামের ওপর যে পদের জন্য আবেদন করছেন, সেই পদের নাম এবং AD# ০৯/১৬ উল্লেখ করে দিন। আবেদন জমা দেওয়ার শেষ সময় ২১ অক্টোবর।
উল্লেখ্য, চূড়ান্তভাবে মনোনীত প্রার্থীকে জামানাত হিসেবে ৫০০০ টাকাজমা দিতে হবে। (যোগদানের ৬ মাস পর ফেরতযোগ্য)।

0 comments:

Post a Comment