Recent Post
Loading...

যানজট মুক্ত এবং সুন্দর শহরের স্বপ্নে রাজপথে ‘আমরাই নোয়াখালী’


"একটি ট্রাফিক জ্যাম হীন শহরের স্বপ্নে " এবং " বদলে যাবে নোয়াখালী বদলে যাবে আমাদের প্রিয় শহর "
শ্লোগান নিয়ে নোয়াখালী জেলা শহর মাইজদীতে এক সচেতনামুলক প্রচারণা চালিয়েছে অনলাইন ভিত্তিক ‘আমরাই নোয়াখালী’ নামের একটি অরাজনৈতিক সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন।
বৃহস্পতিবার সকাল ১১টা থেকে বিকেল পর্যন্ত মাইজদী বাজার-সোনাপুর আট কিলোমিটারব্যাপী এক রাস্তার শহরের আটটি স্থানে পৃথক দলে ভাগ হয়ে এ প্রচারণা চালানো হয়। এর আগে, সকাল দশটায় জেলা কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে প্রচারণা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন, নোয়াখালী পৌরসভার মেয়র সহিদ উল্যাহ খাঁন।
‘আমরাই নোয়াখালী’র প্রধান সমন্বয়ক ওয়াজেদ মহানের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা আইনজীবী সমিতির সভাপতি আবদুর রহমান, সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন, ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই) মো. সাখাওয়াত হোসেন প্রমুখ।
উদ্বোধনী অনুষ্ঠানের পর স্বেচ্ছাসেবী সংগঠনটির ১৪২ জন সদস্য (তরুণ-তরুণী) শহরের দূর্ঘটনা প্রবণ এলাকা হিসেবে পরিচিত টাউনহল মোড়, জামে মসজিদ মোড়, হাসপাতাল সড়কের মাথা, মাইজদী বাজার, পৌর বাজার, দত্তেরহাট ও সোনাপুর জিরো পয়েন্ট সহ আটটি স্থানে ভাগ হয়ে সড়কের ওপর অবস্থান নেন।
এ সময় তারা সড়কে দায়িত্বপালনকারী ট্রাফিক পুলিশের পাশাপাশি নিজেরা যানবাহনের শৃংখলা রক্ষার দায়িত্ব পালন করে এবং যানবাহনের চালক, যাত্রী ও পথচারীদের ট্রাফিক আইন মেনে চলার বিষয়ে নানা পরামর্শ দিতে দেখা যায়।
পৌরসভার মেয়র সহিদ উল্যাহ খাঁন ট্রাফিক জ্যামহীন শহরের স্বপ্ন নিয়ে সচেতনামুলক কাজে এগিয়ে আসায় তরুণদের ধন্যবাদ জ্ঞাপন করেন। একই সঙ্গে তিনি শহরের বিভিন্ন সমস্যা বিশেষ করে মাদকের বিরুদ্ধে জনসচেতনার বৃদ্ধিতে তরুণদের এগিয়ে আসার আহ্বান জানান।
‘আমরাই নোয়াখালী’র সমন্বয়ক ওয়াজেদ মহান জানান, তরুণ সমাজ ভাল কাজে সম্পৃক্ত হলে দেশ এগিয়ে যাওয়া এবং উন্নতি লাভ করা খুবই সহজ হবে। তাই তরুণদের ভাল কাজে উদ্ভুদ্ধ করতেই ‘আমরাই নোয়াখালী’র পক্ষ থেকে এ উদ্যোগটি নেওয়া হয়েছে।
নিজস্ব প্রতিবেদক/ইমন রায়হান /২৭ অক্টোবর

0 comments:

Post a Comment